বেকার
- শেখ শান্ত বিন আব্দুর রাজ্জাক ২৯-০৪-২০২৪

বেকার
শেখ শান্ত বিন আব্দুর রাজ্জাক
====================
নেই কাম নেই কাজ নেই কোনো
চাকরি
ঠিক যেন ঝরে পড়া শুকনো পাপড়ি
জীবনটা মরে গিয়ে আছে শুধু খাপরি
দেহটাও হয়ে গেছে ঘুণে ধরা জাফরি।
দেশ আর সমাজের এটা বড় অভিশাপ
মুখ ফেরায় ঘৃণায় ভাইবোন মাবাপ
শ্বাসে শ্বাসে বের হয় বুকপচা গন্ধ
এর চেয়ে কত ভালো পঙ্গু আর অন্ধ !
বড় বড় পাশ দিয়ে বিদ্যার কী দাম ?
মেয়ের বাবা দেখে আগে ছেলের কী
কাম?
চাচা-মামা কতো সুখে খোজ নেয় কে
কার ?
জীবন্ত লাশ যেন যতো আছে বেকার !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

SHEIKHSHANTO
২৭-০৫-২০২০ ১৯:২৬ মিঃ

belar jeebon obohelito

SHEIKHSHANTO
১১-০৫-২০২০ ২০:২৬ মিঃ

ধন্যবাদ কবি

Sirius
০৭-০৫-২০২০ ২১:০১ মিঃ

জীবন্ত লাশ... কথাটা সঠিক।

SHEIKHSHANTO
২৫-০৪-২০২০ ০৪:২৯ মিঃ

গঠনমূলক মন্তব্য চাই